OrdinaryITPostAd

দাঁতের হলুদ ভাব দূর করুন খুব সহজে

দাঁতের হলুদ ভাব দূর করুন খুব সহজে 

০২রা আগস্ট বুধবার, ২০২৩


কমবেশি অনেকেরই দাঁতে হলুদ ভাব দেখা দেয়। যা দেখতে খুব খারাপ লাগে বা বাজে ভাব আসে। দাঁতের বিভিন্ন সমস্যার কারণে বা অন্য কোন  কারণবশত  আমাদের দাঁতে হলুদ দাগ দেখা দেয় বা দাঁত হলুদ হয়ে যায়। খুব সহজেই ঘরোয়া কিছু উপায় এই হলুদ ভাব দূর করা যায়। আসুন জেনে নিই উপায় গুলো কি কি - 




১.কলার খোসার ব্যবহার :

কলার খোসা ফেলে না দিয়ে তা দিয়ে দাঁত পরিষ্কার করতে পারেন খুব সহজেই। কলার খোসার সাদা অংশটি চামচ দিয়ে তুলে বা সাধারণভাবে দাঁতের ঘষে নিলে দাঁতের হলুদ ভাব দূর হয়। এছাড়াও কলার খোসা পেস্ট করে  ব্রাসে লাগিয়ে তা দিয়ে দাঁত মাজলো তাদের কালো ভাব দূর হয়। 


২.লবঙ্গ ও লবণের ব্যবহার :


কিছু পরিমাণের লবঙ্গ নিয়ে একটা গুড়ো করে নিতে হবে। এরপর একটি এয়ারটাইট বক্সে তাই রেখে সংরক্ষণ করতে হবে। এই লবঙ্গ গুলোর সাথে কিছু পরিমাণে লবণ মিশিয়ে নিয়ে আঙ্গুল দিয়ে ব্রাশ করলে বা ব্রাশে লাগিয়ে যদি দাঁত মাজা হয় তবে দাঁতের হলুদ ভাব দূর হয় খুব সহজে । লবঙ্গ আমাদের দাঁতের জন্য অনেক উপকারী। 




৩.আমের পাতার ব্যবহার :

দাঁতের হলুদ ভাব দূর করতে আমের পাতা খুব কার্যকরী একটি ভেষজ  উপাদান। অনেকেই এটির ব্যবহার জানেন না। দাঁতের হলুদ ভাব দূর করতে চাইলে হাতের কাছে থাকা এই সহজ উপাদানটি দিয়ে খুব সহজে দাম দূর করা যায়। আমের পাতা ধুয়ে নিয়ে তা পেস্ট করে নিতে হবে। এটি হাতের আঙ্গুলের সাহায্যে বা ব্রাশের মাধ্যমে দাঁতের লাগি কিছু সময় রাখতে হবে। এবং এরপর উষ্ণ গরম পানি  দিয়ে কুলকুচি করে নিতে হবে। এতে খুব সহজেই আপনার দাঁতের কালো ভাগ দূর হয়ে যাবে। 

৪.লেবুর খোসার ব্যবহার:

লেবু আমরা সবাই খেয়ে থাকি ।  কিন্তু আমরা লেবুর খোসা ফেলে দিই। খুব সহজে লেবুর খোসা দিয়ে দাঁতের হলুদ ভাব দূর করা যায় । লেবুর খোসা ফেলে না দিয়ে ছোট ছোট টুকরো করে কেটে পা টাই পিষে বা ব্লেন্ডারে ব্লেন্ড করে খুব সুন্দর পেস্ট তৈরি করে নিতে হবে। এই পেজটি দিয়ে দাঁত ব্রাশ করলে সাথে সাথে দাঁতের হলুদ ভাব দূর হয়ে যায। 

 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪