OrdinaryITPostAd

পাকা পেঁপের সঙ্গে যেসব খাবার ভুলেও খাবেন না

পাকা পেঁপের সঙ্গে যেসব খাবার ভুলেও খাবেন না 

২১শে অক্টোবর শনিবার, ২০২৩



   ছবি সংগ্রহীত 



পেঁপে খেতে আমরা সবাই কম বেশি অনেক পছন্দ করি হোক তা পাকা কিংবা কাঁচা। একটু ঠান্ডা ফল  এটি আমাদের শরীরকে ঠান্ডা রাখতে সাহায্য করে এবং বিভিন্ন রোগবালাই হতে আমাদের দূরে রাখ। পেঁপে পাকা বা কাঁচা উভয় উপায়ে খাওয়া যায় এবং এ পুষ্টিগুণ অনেক । 


সচরাচর আমরা পাকা পেঁপে খেতে বেশি পছন্দ করি এটি আমাদের লিভার ভালো রাখতে সাহায্য কর। তবে পাকা পেঁপে খাওয়ার পরে  এমন অনেক খাবার আছে যা খাওয়া মোটেই উচিত নয়। এতে করে আমাদের স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। তবে চলুন জেনে নেয়া যাক পাকা পেঁপের সাথে যে সকল খাবার গুলো খাওয়া উচিত না -



কমলা লেবুঃ


কমলা লেবু ও পাকা পেঁপে ভুলেও এক সঙ্গে খাবেন না। শরীরের জন্য এক সঙ্গে এই দুই ফল বিষ। ভয়ানক ক্ষতি হবে। এমনকি কিউই কিন্তু পেঁপের সঙ্গে খাবেন না। না হলে এই সব খাবারের বিষক্রিয়ার ফল মারাত্মক হতে পারে।


লেবুর রস ঃ


পেঁপের সঙ্গে কখনই পাতি লেবুর রস মিশিয়ে খাবেন না। কাঁচা হোক বা পাকা পেঁপের স্যালাডে বা এমনিতেই পাতি লেবুর রস মিশিয়ে বেশি টেস্টি করতে চাইবেন না। লেবু দিলেই পেঁপে বিষ হয়ে যায়। শরীরের হিমোগ্লোবিনের মাত্রা কমিয়ে দেয়। পেটের ভয়ানক অসুখ করে।


টমেটোঃ


টমেটো আর পেঁপে এক সঙ্গে খেলেই সেটা বিষ। রান্নার সময় খেয়াল রাখবেন কাঁচা পেঁপের সঙ্গে যেন টম্যাটো দিয়ে রান্না না করেন। ভয়ংকর হতে পারে এই দুইয়ের প্রভাব।


দইঃ


দই আর পেঁপে একসঙ্গে কখনই খাবেন না। পেঁপে গরম আর দই শরীরের জন্য ঠান্ডা। এতে শরীরের ভয়ানক ক্ষতি হয়। পেঁপে খাওয়ার কম করে দু-ঘণ্টা পর দই খান।



পেঁপের মধ্যে রয়েছে ভিটামিন এ,সি, বি, প্রোটিন ও ফাইবার। ফ্যাট আর কার্বোহাইড্রেট একেবারেই কম পরিমাণে থাকে। সেই সঙ্গে অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর পেঁপে। তবে ভুলেও এই সব খাবার কিন্তু খাবেন না পেঁপের সঙ্গে। বিষ হয়ে যাবে এই ফল।তাই উক্ত খাবার গুলো কখনোই খাবেন না পেঁপের সাথে।







 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪