OrdinaryITPostAd

এই শীতে ত্বক সুন্দর রাখতে বাড়িতে বানিয়ে ফেলুন ময়েশ্চারাইজার ক্রিম

এই শীতে ত্বক সুন্দর রাখতে বাড়িতে বানিয়ে  ফেলুন ময়েশ্চারাইজার ক্রিম

১৪ ই নভেম্বর মঙ্গলবার, ২০২৩



      ছবি সংগ্রহীত 


শীতে আমাদের ত্বক অনেক রুক্ষ হয়ে পড়ে এবং দেখা দেয় নানা রকম সমস্য। শীতের কারণে তাকে আদ্রতা  কমে যে গিয়ে ত্বক শুকিয়ে ফেটে যায়। এই সময় আমাদের ত্বক  অনেক রুক্ষ হয়ে পরে এবং মলিন হয়ে যায়। 

সেই সঙ্গে হারিয়ে যায় ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা। তাই এই সময়টাতে ত্বকের বিশেষ যত্ন নেওয়ার বিকল্প নেই। শীতে এমন ক্রিম মাখতে হবে মুখে যা আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখবে। আর খেয়ার রাখবেন এগুলো যেন হয় অর্গানিক। বাড়িতেই প্রাকৃতিক কিছু উপাদানের সাহায্যে বানিয়ে নিতে পারেন ‘উইন্টার ক্রিম’ বা মশ্চারাইজার ক্রিম ।তবে চলুন দেখে নিয়ে যাক কিভাবে এটি তৈরি করবেন —


যেভাবে বানাবেন এই  ক্রিমঃ


অ্যালোভেরা থেকে জেল আগে বের করে নিন। এবার ৬ টেবিল চামচ অ্যালোভেরা জেল ভালো করে ব্লেন্ড করে নিন। তারপর এই জেল এর সঙ্গে ২ চামচ গ্লিসারিন মেশান। উপকরণ দুটি ভালো ভাবে মিশিয়ে নিন। এবার মিশ্রণটিতে ৪টি ভিটামিন ই ক্যাপসুলের নির্যাস দিন। তারপর ৪ চামচ গোলাপ জল মিশিয়ে নিন। ক্রিম তৈরি হওয়ার আগ পর্যন্ত মিশ্রটি ব্লেন্ড করুন। ক্রিম তৈরি হওয়া মাত্রই একটি কাচের জারে ভরে ফ্রিজে রাখুন। ঘরোয়া ভাবে তৈরি এই ক্রিম ২ সপ্তাহ পর্যন্ত ব্যবহার করতে পারবেন।


কখন মাখবেন এই ক্রিম?


প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে মুখ পরিষ্কার করে, এই ক্রিম লাগান। তারপর হাতের তালু দিয়ে মাসাজ করুন। এতেই মিলবে উপকার। দেখবেন ত্বকের আর্দ্রতা বজায় থাকবে, আর জেল্লাও হবে দেখার মতো।


শরীরের ত্বকের আদ্রতা রক্ষা করে রিতাকে শুষ্ক হতে রক্ষা করে। এই ক্রিম ত্বকের হারিয়ে যাওয়া জেলা ফিরিয়ে আনতে সাহায্য করে এবং  আমাদের ত্বকের আদ্রতা রক্ষা করে। এই ক্রিমটি ফ্রিজে রেখে দুই থেকে তিন মাস ব্যবহার করতে পারবেন। 





এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪