OrdinaryITPostAd

নখ কুনি ভালো করার উপায় - নখের কুনি দূর করার ঔষধ

আজ আমরা জানবো নখ কুনি ভালো করার উপায় এবং নখের কুনি দূর করার ঔষধ সম্পর্কে। লোকনিরুক্তি একটি খুবই যন্ত্রণাদায়ক সমস্যা। আমাদের অনেকেই কমেন্টের মাধ্যমে প্রশ্ন করেন নখ কুনি ভালো করার উপায় এবং নখের কুনি দূর করার ঔষধ সম্পর্কে বিস্তারিত। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি নখ কুনি ভালো করার উপায় এবং নখের কুনি দূর করার ঔষধ সম্পর্কে।
নখ কুনি ভালো করার উপায় - নখের কুনি দূর করার ঔষধ
আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলেনখ কুনি ভালো করার উপায় - নখের কুনি দূর করার ঔষধ সম্পর্কে জানতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে জেনে নখ কুনি ভালো করার উপায় - নখের কুনি দূর করার ঔষধ সম্পর্কে।

পেজ সূচিপত্রঃনখ কুনি ভালো করার উপায় - নখের কুনি দূর করার ঔষধ

নখ কুনি ভালো করার উপায়

আজ আমরা নখ কুনি ভালো করার উপায় সম্পর্কে জানব।নখের কুনি ভালো করার জন্য সর্বপ্রথম দুইকাপ কুসুম গরম পানির মধ্যে এক কাপ হোয়াইট ভিনেগার নিতে হবে।ভিনেগার মেশানো পানিতে 15 মিনিট বা 20 মিনিট ডুবিয়ে রাখুন রাখুন নিয়মিত এই কাজটি করলে পায়ের নখ কিংবা হাতের নখ এর সমস্যা দূর হবে। কিছু নিয়ম ফলো করলে নখ কুনি খুব সহজেই ভালো হয়ে যায়।এছাড়া অন্যান্য সময় নখ মুছে রাখতে হবে যেন ফাঙ্গাস বা অন্যান্য ইনফেকশন হতে পারে এবং ধুলাবালি থেকে দূরে রাখতে হবে।ছড়া টি ট্রি অয়েল 2 চামচ এবং তার সাথে দুই থেকে তিন চামচ নারকেলের তেল মিশিয়ে আক্রান্ত স্থানে লাগাতে পারেন। লাগানোর নিয়ম হলো শুকনা এবং পরিষ্কার তোলতে এই তেল লাগিয়ে আক্রান্ত স্থানে আলতাফ লাগাতে হবে অতিরিক্ত চাপ দেওয়া যাবে না।

কারণ আগে থেকেই আক্রান্ত স্থান প্রচন্ড পরিমাণে ব্যথা থাকবে। দুই থেকে তিনবার দিনে এই তেলটি লাগাতে পারেন এছাড়া কাঁচা হলুদ এ অ্যান্টিব্যাকটেরিয়াল গুণ থাকে যা ফাঙ্গাস এবং ভাইরাসের মত জীবাণু থেকে ত্বক এবং নক্ষ কে রক্ষা করে থাকে তাই তেলের পাশাপাশি হলুদ লাগাতে পারেন।সাদা ভিনেগার এর সঙ্গে কয়েক গোয়া রসুন কুচি করে মিশিয়ে নিয়ে আক্রান্ত স্থানে ব্যবহার করতে পারেন এক্ষেত্রে দ্রুত সারবে নখের কুনি সমস্যা। এই মিশ্রণটি পরিষ্কার কাপড় দিয়ে মুখে লাগিয়ে বেঁধে রাখতে হবে তাহলে ভালোভাবে এ সমস্যা থেকে নিস্তার পাওয়া যাবে।

নখের কুনি দূর করার ঔষধ

আজ আমরা জানবো নখ কুনি ভালো করার উপায় এবং ঔষধ সম্পর্কে।সাদা ভিনেগার ব্যবহারের নিয়ম হলো দুই কাপ গরম পানিতে 1 কাপ সাদা ভিনেগার দিয়ে মিশাতে হবে সর্বপ্রথম। ভিনেগার মেশানো জলে 15 থেকে 20 মিনিট আক্রান্ত আঙ্গুল ডুবিয়ে রাখতে হবে। তারপরে পরিষ্কার এবং শুকনো কাপড় দিয়ে জায়গাটি ভালোভাবে মুছে নিতে হবে 12 দিনের মধ্যেই সেরে যাবে যদি নিয়মিত এই প্রসেসটি ফলো করেন তাহলে।

এছাড়া টি ট্রি অয়েল লাগাতে পারেন এটি লাগানোর নিয়ম হলো দুই চামচ টি ট্রি কোয়েলের সঙ্গে তিন থেকে সাড়ে তিন চামচ নারকেল তেল ব্যবহার করতে পারেন তবে দেখে নিতে হবে নারিকেল তেল টিভি শুদ্ধ হওয়া কারণ কেমিক্যালে নখের কুনি সমস্যা বাড়িয়ে দিতে পারে। এরপর এই মিশ্রণটি দিনে দুই থেকে তিনবার লাগাতে হবে।
এছাড়া রসুন দিয়ে ও পায়ের কুনি সমস্যা দূর করা যায় রসুনের কিছু কুয়া সংগ্রহ করে নিতে হবে সর্বপ্রথম এরপরে সঙ্গে টি ট্রি অয়েল মিশিয়ে আক্রান্ত স্থানে লাগাতে হবে এবং পরিষ্কার কাপড় দিয়ে বেঁধে দিতে হবে এভাবে দিনে যদি দুইবার রাখা যায় তাহলে খুব দ্রুত সেরে যায়।

পায়ের নখের কুনি দূর করার উপায়

পায়ের নখ কুনি ভালো করার উপায় সম্পর্কে জেনে নিন।কখনও কখনও আমরা খুব ছোট করে নখ কাটার চেষ্টা করি এর ফলে ত্বকের ভিতরে নখের বিভিন্ন অংশের চাপে ক্ষত সৃষ্টি হয় তাই কখনো ছোট করে নখ কাটা উচিত নয় স্বাভাবিক নখের আস্থা রাখা উচিত। অনেক সময় বিভিন্ন জিনিসের খোঁচা বা আঘাত লেগে ও নখের ভিতরে ক্ষত সৃষ্টি হতে পারে। ক্ষতস্থানে ব্যাকটেরিয়া ও ভাইরাসের আক্রমণের ফলে নখের কুনি সমস্যা হতে পারে এই সমস্যাটি অনেক কষ্টদায়ক কারণ প্রচু ব্যথার সৃষ্টি হয় এই নখের কুনি হলে।
উপায় কাজে লাগিয়ে খুব সহজেই নখের কুনি সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।ঘরোয়া উপায়ে এই প্রথম নাম্বারে যেটি রয়েছে সেটি হলো ভিনেগার ব্যবহার করে নখের সমস্যার সমাধান করা।ভিনেগার পানির সঙ্গে মিশিয়ে পানি গরম করে সেই পানির মধ্যে চুবিয়ে রাখতে হবে। এরপরে শুকনো এবং পরিষ্কার কাপড় দিয়ে ক্ষতস্থান মুছে ফেলতে হবে এছাড়া টি ট্রি অয়েল এবং রসুনের কোয়া ব্যবহার করে এ সমস্যার সমাধান করা যায়।

নখের কুনি সমাধান - পায়ের নখের কুনি সারানোর উপায়

টি ট্রি অয়েল ব্যবহার করে তার সঙ্গে নারকেল তেল দুই থেকে তিন চামচ দিয়ে নয় সমস্যার সমাধান করা যায়। ইতেল নখের কুনি তে লাগিয়ে 10 থেকে 20 মিনিট রেখে দিতে হবে। তারপর ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে দুই থেকে তিনবার দিনে এটি করলে দ্রুত এ সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।রসুন ব্যবহারের পদ্ধতি সবচেয়ে কার্যকরী একটি পদ্ধতিও কারণ রসুনের কোয়া সর্বপ্রথম আমাদের নিয়ে নিতে হবে তার সঙ্গে ভিনেগার মেশাতে হবে। নখ কুনি ভালো করার উপায় হল নিয়মিত টি ট্রি অয়েল ব্যবহার করা।

এরপরে এই মিশ্রণটি ভালোভাবে আক্রান্ত স্থানে লাগাতে হবে এবং ভালো পরিষ্কার কাপড় দিয়ে পেঁচিয়ে দিতে হবে কবে দিতে হবে। দুই তিন দিন নিয়মিত এই পদ্ধতি মেনে চললে খুব ভালো ফল পাওয়া যাবে।আপেল সাইডার ভিনেগার 2 কাপ গরম পানির সঙ্গে দুই কাপ অ্যাপেল সাইডার ভিনেগার মিশ্রন যুক্ত করে নখের যে স্তরে সমস্যা হয়েছে সেই স্তর ডুবিয়ে রাখতে হবে নিয়মিত দুই থেকে তিন দিন এটি ব্যবহারে খুব তাড়াতাড়ি নখের কুনি সমস্যা ভালো হয়ে যাবে।
এই পদ্ধতিটি খুব যন্ত্রণাদায়ক হলে এটি কার্যকর পদ্ধতি পাতিলেবুর রস 2 একফোঁটা আক্রান্ত স্থানে দিতে পারেন দিনে দুই থেকে তিনবার। 30 মিনিট এই লেবুর রস রেখে তারপর ধুয়ে ফেলতে হবে এতে আস্তে আস্তে সেই স্থান ভালো হওয়া শুরু হবে এবং এটি ব্যবহারে অনেক উপকারিতা পেয়েছে।

শেষ কথা

আপনারা যদি নখ কুনি ভালো করার উপায় - নখের কুনি দূর করার ঔষধ সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে।এছাড়া আপনার যদি নখ কুনি ভালো করার উপায় - নখের কুনি দূর করার ঔষধ সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।21030

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪