OrdinaryITPostAd

ঘরকে মশামুক্ত রাখতে খরচ করুন মাত্র ৫ টাকা

ঘরকে মশামুক্ত রাখতে খরচ করুন মাত্র ৫ টাকা


২৫শে জুলাই মঙ্গলবার, ২০২৩


এই বর্ষার মৌসুমে আমাদের বাড়িতে অনেক সময় মশার উপদ্রব যথেষ্ট পরিমাণে বেড়ে যায় । সেক্ষেত্রে আমরা বিভিন্ন মশা মা-রা ধুপ বা ইলেকট্রিক কয়েল এর ব্যবহার করে থাকি ।কিন্তু ইলেকট্রিক কয়েল মশা মা-রা ধুপ থেকে যে সমস্ত গ্যাস নির্গত হয় সেগুলি আমাদের স্বাস্থ্যের পক্ষে য-থেষ্ট ক্ষ-তিকর । তাই অনেকে সেগুলি ব্যবহার করতে চায় না । এ পাশাপাশি মশার ডেকে আনে ডে-ঙ্গু এর মত রোগ ।আসুন জেনে নিন ঘরকে মশা মুক্ত রাখার উপায় গুলো - 





জৈব গত প্রক্রিয়া দিয়ে অনেকে মশা তাড়া-নোর এই উপায়টি জানেন না । এই উপায়টি তৈরি করতে আপনাকে বাজারে ২০ টাকা খরচা করতে হবে ।তাহলেই তৈরি হয়ে যাবে এবং এটি চলবে প্রায় এক মাসের মত । আসুন দেখে নিই কিভাবে তৈরি করব এই উপাদানটি এবং আগে থেকেই বলে রাখি এর সা-ইড ইফেক্ট নেই অর্থাৎ শরীরের কোন ক্ষ-তি করে না।

তাই আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। এর পাশাপাশি আপনাদেরকে জানিয়ে রাখি আমরা মশা মারার জন্য যে সমস্ত কয়েল বা ইলেকট্রিক কয়েল ব্যবহার করি সেগুলো ক্ষ-তিকর আমাদের স্বাস্থ্যের প-ক্ষে ।

এক গবেষণায় জানানো হচ্ছে যে যদি ৮ ঘন্টা আপনি কোনক-য়েল জ্বালিয়ে রাখেন তাহলে সেটি ১৪০ টি সিগারেটের ধোঁ-য়া উৎপন্ন করে যেটি সরাসরি আপনার মধ্যে শো-ষিত হয় ।।যা আপনার হা-র্ট ফুস-ফুস কে এবং শ্বাসনালী ক্ষ-তিগ্রস্ত করতে থাকে । তাই জৈবিক প্রক্রিয়া তে এক বছর টানা মশামু-ক্ত ঘরে রাখার জন্য এই পদ্ধতি অবলম্বন করুন।


প্রথমে আপনাকে একটি মাটির প্রদীপ নিয়ে নিতে হবে এবং তার মধ্যেদিতে হবে এক চামচ রসুন বাটা । এবং তার মধ্যে যোগ করতে হবে কিছুটা পরিমাণ তেজ-পাতা গুঁড়ো এবং সামান্য পরিমাণ কর্পূর গুঁড়ো । সমস্ত উপকরণ গু-লি কে ভাল করে মিশিয়ে তার মধ্যে দিয়ে দিন সরষের তেল। 



অর্থাৎ সমস্ত উপকরণ গুলি যাতে সরষের তেলের মধ্যে নিম-জ্জিত অবস্থায় থাকে । এরপর একটি সলতে যোগ করে দিন তার মধ্যে । এবং প্রদীপটি ধরিয়ে দিন । এর ফলে যে ধোঁয়া নির্গত হবে সেখান থেকে আপনার বাড়ির আনাচে-কানাচে থাকা মশা বাড়ির বাইরে চলে যাবে । এতে আপনার শরীরও কিছু ক্ষ-তি হবে না।ঘর মশামুক্ত রাখতে খরচ করুন মাত্র ৫ টাকায়। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪