OrdinaryITPostAd

দ্রত ছড়াচ্ছে চোখের সংক্রমণ, নিচ্ছে ভয়াবহ আকার, কীভাবে নিজেকে বাঁচাবেন? রইল চিকিৎসকের মত

দ্রত ছড়াচ্ছে চোখের সংক্রমণ, নিচ্ছে ভয়াবহ আকার, কীভাবে নিজেকে বাঁচাবেন? রইল চিকিৎসকের মতামত 


২৬শে জুলাই  মঙ্গলবার, ২০২৩



প্রতি বছর বর্ষায়  আমাদের দেশে এমন সংক্রমণ দেখা দেয়। কিন্তু এই বছর সংক্রমণের প্রকোপ বেড়েছে, সারা দেশেই ছড়িয়ে পড়ছে সংক্রমণ। এটি ছোঁয়াচে রোগো হয়ে থাকে। 


বর্ষায় নানা রকম রোগ সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পায়। এর মধ্যে অন্যতম চোখের সংক্রমণ। ছোটদের পাশাপাশি বড়দের মধ্যেও চোখের সংক্রমণ বাড়ছে। এই রোগের প্রাথমিক লক্ষণ হল চোখ লাল হয়ে যাওয়া এবং পরবর্তীকালে চোখে ব্যথা। ছোট বাচ্চারা এই রোগে আক্রান্ত হলে সহজে কিছু বলতে পারে না এবং ভীষণ কান্নাকাটি শুরু করে দেয়। এমতাবস্থায় শিশু হোক এবং বড়দের প্রয়োজন। 


প্রতি বছর বর্ষায় এমন সংক্রমণ হলেও, এই বছর সংক্রমণের প্রকোপ বেড়েছে বলেই মনে করা হচ্ছে। সারা দেশেই ছড়িয়ে পড়ছে সংক্রমণ। ছত্তিশগড়ের প্রতিটি জেলায় এধরনের রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে। এটি একটি ছোঁয়াচে রোগ, যা একজন থেকে অন্য ব্যক্তিতে ছড়ায়।

তাছাড়া এটি একটি পানিবাহিত রোগ যা পানির মাধ্যম।তাই বর্ষা মৌসুমে বিশেষ করে  কুকুর বা নদী-নালায় গোসল করা থেকে বিরত থাকতে হবে । এবং যেকোনো সমস্যা হলে সাথে সাথে ডাক্তারের পরামর্শ নিয়ে চিকিৎসা করতে হবে। নয়তো পরবর্তীতে এটি একটি খারাপ আকার ধারণ করতে পারে।। তাই নিজের সুস্থ থাকুন এবং অন্যদের মাঝে সচেতনতা গড়ে তুলুন।বর্ষায় নানা রকম রোগ সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পায়। এর মধ্যে অন্যতম চোখের সংক্রমণ। ছোটদের পাশাপাশি বড়দের মধ্যেও চোখের সংক্রমণ বাড়ছে। এই রোগের প্রাথমিক লক্ষণ হল চোখ লাল হয়ে যাওয়া এবং পরবর্তীকালে চোখে ব্যথা।


প্রতি বছর বর্ষায় এমন সংক্রমণ হলেও, এই বছর সংক্রমণের প্রকোপ বেড়েছে বলেই মনে করা হচ্ছে। সারা দেশেই ছড়িয়ে পড়ছে সংক্রমণ। ছত্তিশগড়ের প্রতিটি জেলায় এধরনের রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে। এটি একটি ছোঁয়াচে রোগ, যা একজন থেকে অন্য ব্যক্তিতে ছড়ায়।এটি একটি পানিবাহিত রোগ হওয়ার কারণে খুব দ্রুত এটি ছড়িয়ে পড়ে। 

তাই নিজে সুস্থ থাকুন এবং অন্যদের মাঝে সচেতনতা গড়ে তুলুন। রোগটি ধরা পড়ার সাথে সাথে ডাক্তারের পরামর্শ নিন এবং দ্রুত সুস্থ হয়ে উঠতে সাহায্য করু।  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪