OrdinaryITPostAd

ফোনের গোপন কোড এর ব্যবহার জানেন কি?

ফোনের গোপন কোড এর ব্যবহার জানেন কি?

৩০ শে জুলাই রবিবার, ২০২৩




বর্তমানে ছোট বড়  সকলেই কমবেশি  আমরা মোবাইল ব্যবহার করে থাকি। কিন্তু মোবাইলে যে গোপন কোড রয়েছে, তা হয়তো আমরা অনেকেই জানি না। কোড জানা তো দূরের কথা এসব কোডের যে কিছু চমৎকার ব্যবহার রয়েছে তাও আমরা জানি না।আসুন এই গোপন কোড এর ব্যবহার টি জেনে নিন -


১. *3370# আপনার ফোনের কমিউনিকেশন খুব খারাপ? তাহলে এই কোডটি আপনাকে সাহায্য করবে।এই কোড ফোনের ইএফআর কোডিং ব্যবস্থা সক্রিয় করে দেয়। ফোনের কমিউনিকেশন ক্ষমতা বাড়ে। আইফোনের ক্ষেত্রে প্রযোজ্য।


২. #31# আইফোনের গ্রাহকেরা এই কোড দিলে সমস্ত আউটগোয়িং কল গোপন থাকবে। আপনি যাকে ফোন করবেন সেই ব্যক্তি আপনার নম্বর দেখতে পাবেন না। অ্যান্ড্রয়েড গ্রাহকের কোড হল #31# এবং ফোন নম্বর”।


৩. 33# এই কোড দিলে আপনার ফোন থেকে সমস্ত আউটগোয়িং কল ব্লক হয়ে যাবে। অর্থাৎ শুধু ফোন আসবে। কোনো ফোন আপনি করতে পারবেন না। পুনরায় তা চালু করতে পারেন #33pin# দিয়ে। এটি আইফোনের ক্ষেত্রেও প্রযোজ্য।



৪. ##7780## অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে প্রযোজ্য। এই কোড ফোনকে ফ্যাক্টরি সেটিংয়ে ফিরিয়ে নিয়ে যাবে। অর্থাৎ কেনার সময় যে সেটিং ছিল, সেটা হয়ে যাবে।



৫. *#06# অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য কোড। এই কোডের প্রয়োগে মোবাইলের আইএমইআই তথ্য জানা যাবে।


৬. ##7780## অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে প্রযোজ্য। এই কোড ফোনকে ফ্যাক্টরি সেটিংয়ে ফিরিয়ে নিয়ে যাবে। অর্থাৎ কেনার সময় যে সেটিং ছিল, সেটা হয়ে যাবে।


৭. ##4636## এই কোডের প্রয়োগ করলে মোবাইলের ওয়াই-ফাই সিগন্যাল, ব্যাটারি তথ্য জানতে পারবেন অ্যান্ড্রয়েড গ্রাহকরা।


মোবাইলের কোড  ব্যবহার করে যেকোনো সময় প্রয়োজন মতন কাজ করা যাবে।মোবাইলের কোড জেনে রাখা সকলের জন্য অত্যন্ত জরুরী তাই আজকে পোস্টে আপনাদের সকলের সাথে শেয়ার করলাম। 




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪