OrdinaryITPostAd

চুল পড়া রোধে করণীয়

 চুল পড়া রোধে করণীয় 

২৯শে জুলাই শনিবার, ২০২৩


বয়স বাড়ার সাথে সাথে আমাদের অনেকেরই চুল পড়ে যেতে থাকে। বা বিভিন্ন শারীরিক সমস্যার কারণে অনেক সময় চুল পড়ে যায়। চুল পড়া রোধ করা বিভিন্ন উপায় রয়েছে। বিভিন্ন পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে চুল পড়া রোধ করা যায়। আসুন পদ্ধতি গুলো জেনে নেয়া যাক -


বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে অনেক পরিবর্তন দেখা যায়। সেই সঙ্গে ত্বকেও পরিবর্তন দেখা দিতে শুরু করে। একই সময়ে, প্রতি ২ জনের মধ্যে ১ জনকে ৪০ বছর বয়সে চুল পড়ে যেতে শুরু করে। 

চুল পড়া রোধ করতে ভিটামিন ই ক্যাপসলের ব্যবহার সব থেকে বেশি এবং এর কার্যকারিতা অনেক। 

ব্যবহার :

প্রতিদিন রাত্রে একটি করে ভিটামিন ই ক্যাপসুল শোয়ার আগে খেয়ে ঘুমিয়ে পড়তে পারেন। ইতি চুল পড়া সমস্যা খুব দ্রুত সমাধান হয়, এছাড়াও এটি আপনার ব্যবহৃত তেল বা শ্যাম্পুর সাথে মিশিয়ে চুরি দিতে পারেন। 

এর সব থেকে বেশি উপকার পাওয়া যায় তেলের সাথে দিলে এবং খাবার হিসেবে খেলে। ভিটামিন এ চুল পড়া রোধে সাহায্য কর। 

এটি চুল পড়া রোধ করে এবং চুলের বৃদ্ধি করতে চুল বৃদ্ধি করতে সাহায্য করে । চুলের গোড়া মজবুত করে চুলকে করে তোলে সিল্কি এবং সফট। এটি নিয়মিত সেবনের ফলে চুলের যে কোন সমস্যা খুব সহজে দূর হয়ে যায়। 


চুল পড়া রোধের রোধ করতে ভিটামিন ই এবং কন্ডিশনার যুক্ত শ্যাম্পু ব্যবহার করুন। যদি অতিরিক্ত চুল পড়তে থাকে তবে কখনোই নন কন্ডিশনের শ্যাম্পু ব্যবহার করবেন না বা ময়েশ্চারাইজার বিহীন কোন শ্যাম্পু বা কন্ডিশনার হলেও ব্যবহার করবেন না। যদি মাথার স্কেল অনেক পরিমাণে ময়লা জমে থাকে তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী তা দূর করার ব্যবস্থা করতে হবে। 

এছাড়াও মাথায় ডিমের কুসুম নারিকেল তেল এবং এই ক্যাপসুল মিশিয়ে সপ্তাহের দুদিন থেকে তিন দিন ব্যবহার করতে পারেন। এতে চুলের গোড়া যেমন মজবুত হবে তেমন প্রুভ করা বন্ধ হয়ে যাবে। তাই শুনুন পড়া বন্ধ করার কার্যকরী উপায় হিসেবে ভিটামিন ই সব থেকে বেশি ব্যবহৃত হয়ে থাকে। এবং এটি আমাদের ত্বকের স্কিন কেউ ভালো রাখে। 




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪