OrdinaryITPostAd

বরফ দিয়ে ত্বকের শুষ্কতা এবং বয়সের ছাপ দূর করুন

বরফ দিয়ে ত্বকের শুষ্কতা এবং বয়সের ছাপ দূর করুন

২৪সে সেপ্টেম্বর রবিবার ২০২৩



 


ছবি সংগ্রহীত 



রূপচর্চার জন্য আমরা রকমারি ক্রিম ব্যবহার করি। সেই সব ক্রিমে থাকা রাসায়নিকের কারণে অবশ্য আমাদের ত্বকে  পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনাও থাকে।তাই  ত্বকের জেল্লা ফেরাতে  ঘরোয়া উপায়ের উপর ভরসা রাখাই ভাল। তবে সেখানেও আমরা ঠিক মতো ত্বক এর যত্ন নিতে চাই না । অথচ আমাদের হাতের কাছেই রয়েছে এমন কিছু সামগ্রী, যা ব্যবহার করতে আলাদা করে ঘরোয়া টোটকা বানানোর মতো কোনও সময় লাগে না। জেল্লাও ফেরে আবার ত্বকের ক্ষতিও হয় না। আর সেটি হচ্ছে  বরফ। যা আমাদের ত্বকের জন্য অত্যন্ত উপকার। বেশির ভাগ  মানুষই জানে না বরফ দিয়ে কিভাবেআমরা আমাদের ত্বকের  ত্বকের  সুস্কতা  দূর করতে পারি এবং বয়সের ছাপ দূর করতে পারি। তবে চলুন জেনে নেয়া যাক কিভাবে বরফ ব্যবহার করবেন - 



গ্রিন টি বরফ: 

গরম জলে দু’টি গ্রিন টি-ব্যাগ ডুবিয়ে রেখে চা বানিয়ে নিন। ঠান্ডা হয়ে গেলে বরফ জমানোর ট্রেতে ঢেলে বা রোলার এর মধ্যে  জমিয়ে নিন। রোদ থেকে বাড়ি ফিরে রোজ এটি মুখে লাগাতে পারেন। বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে গ্রিন-টি খুব উপকারী। 


অ্যালো ভেরা-তুলসীর বরফ:

অ্যালো ভেরা তৈলাক্ত ত্বকের জন্য আদর্শ একটি  ময়েশ্চারাইজার। ব্রণর সমস্যা দূর করতে তুলসীপাতার গুণ অনেক। ২-৩ পাতা বেটে অ্যালো ভেরার রসের সঙ্গে মিশিয়ে বরফ বানিয়ে রাখুন। সপ্তাহে ৩-৪ দিন এই বরফ মুখে ব্যবহার করুন।


কফির বরফ:

কফি বানিয়ে ঠান্ডা করে বরফ জমিয়ে রাখুন। ত্বকে জমে থাকা নোংরা টেনে বার করার ক্ষমতা রয়েছে কফিতে। ত্বক টানটানও হবে।




লেবু ও মধুর বরফ:

লেবুর রসের সাথে মধু মিশিয়ে তা আইস রোলার বা কোন পাত্রের মধ্যে রেখে বরফ জমিয়ে নিতে হবে। এটি রাতে শোয়ার আগে বা বাহিরের রোদ থেকে এসে মুখে মাখতে হবে। এটি ত্বক ফর্সা করে। এবং বলিরেখা কমাতে সাহায্য করে ।


এছাড়াও যে কোন ফলের রস বা পানির সাথে গোলাপজল অ্যালোভেরা জেল মিশিয়ে বরফ তৈরি করে তা আমরা আমাদের ত্বকের জন্য ব্যবহার করতে পার। একি ত্বকের জন্য খুবই উপকারী  এবং খুব সহজেই ত্বক থেকে বয়সের ছাপ দূর করে দেয়। 





এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪