OrdinaryITPostAd

ত্বক থেকে বয়সের ছাপ দূর করবে এই ঘরোয়া উপাদানগুলি

ত্বক থেকে বয়সের ছাপ দূর করবে এই ঘরোয়া উপাদানগুলি 

২২শে জুন বৃহস্পতিবার ২০২৩


নিজের সৌন্দর্য ধরে রাখতে পছন্দ করে সবাই, বয়স বাড়ার সাথে সাথে আমাদের সৌন্দর্যে ভাটা পড়তে থাকে তাই বয়সের ছাপ দূর করতে আমরা ব্যবহার করতে পারি এই ঘরোয়া উপাদানগুলি, যেগুলো আমাদের বয়সের ছাপ তো দূর করবেই, এবং ত্বক আরো সুন্দর করে তুলবে।





তবে আসুন জেনে নেয়া যাক, উপাদান গুলো কি কি এবং এর ব্যবহার। 


শশা :

শশাতে অ্যান্টিঅক্সাইড রয়েছে আচ্ছা আমাদের ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে এবং দাগ দূর করতে সাহায্য করে। শসা ছোট ছোট করে কেটে,বা ব্লেন্ড করে এর রস বের করে নিতে হবে। শসার রসের সাথে সামান্য নারিকেল তেল এবং এলোভেরা জেল ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এরপর একটি ব্রাশের সাহায্যে মিশ্রণটি পুরো মুখে ভালোমতো মেখে নিতে হবে। 


ফেসপ্যাকটি ১৫ থেকে ২০ মিনিট মুখে লাগিয়ে রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিতে হবে। সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহারে এটি ত্বকে উজ্জ্বল করবে এবং  বয়স হচ্ছে সাপ দূর করবে খুব সহজেই। 



নারিকেল তেল:

নারিকেল তেল আমাদের ত্বকের জন্য খুবই উপকারী । ত্বকের বলিরেখা কমায় এবং ত্বক ফাটা থেকে রক্ষা করে। আমাদের ত্বকের ময়শ্চারাইজার ধরে রাখতে সাহায্য করে। 

নারিকেল তেল বিভিন্নভাবে শরীরে  ব্যবহার করা যায়। এর সাথে এলোভেরা জেল এবং ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিয়ে, এতে সামান্য মধু দিয়ে একটি পেস্ট তৈরি করে নেন। 

মুখ ভালো করে ধুয়ে নিয়ে, তৈরি করা পেস্ট টি একটি ব্রাশের সাহায্যে পুরো মুখে ভালোভাবে লাগিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটি ব্যবহারের ফলে আপনার ত্বক হবে আরও উজ্জ্বল এবং লাবণ্যময় । 



অ্যালোভেরা :


এটি ত্বকের জন্য একটি প্রাকৃতিক উপাদান অ্যালোভেরা ব্যবহারের ফলে আমাদের ত্বকের অনেক উপকার হয, ব্রণ, মেছতার দাগ ,বয়সের ছাপ দূর করে এবং আমাদের ত্বকে উজ্জ্বল করে। 


এলোভেরা জেলের সাথে ১ চামচ মধু,দুধ ১ চামচ,নারিকেল তেল,এবং বেসন ১ চামচ মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিতে হবে।  এটি মুখ ধুয়ে শুকিয়ে নিয়ে পেস্ট টি মেখে ১০-১৫ মিনিট রাখতে হবে, এর পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি তে ধুয়ে নিতে হবে। 


সপ্তাহে ৩-৪ দিন এটি ব্যাবহার করলে ত্বক থেকে দূরে সরে যাবে বয়সের ছাপ এবং দাগ দূর করতে সাহায্য করবে। 




ত্বকের শুষ্কতা, দাগ দূর করতে এবং বয়সে ছাপ কমাতে এই উপাদান গুলো ব্যাবহার করতে পারেন। এগুলো প্রাকৃতিক উপাদান যার ভলে এর কোন সাইডইফেক্ট নেই। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪